বিএসএমএমইউ ও ইউজিসির মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

আজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মোহাম্মদ হাফিজুর রহমান এবং ইউজিসি’র পক্ষে কমিশনের সচিব ড. ফেরদৌস জামান এ সমঝোতা স্মারক চুক্তিতে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকের আওতায় ইউজিসি’র কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দের জন্য নির্দিষ্ট ফি-র বিনিময়ে রেজিস্ট্রেশন নাম্বারযুক্ত একটি হেলথ্ কার্ড/চিকিৎসা সেবা বই বিএসএমএমইউ কর্তৃপক্ষ ইস্যু করবে।
এই  হেলথ্ কার্ডের মাধ্যমে ইউজিসি’র কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন ধরনের চিকিৎসা সেবা গ্রহণের ক্ষেত্রে বিশেষ সুবিধা প্রাপ্ত হবেন।

এছাড়াও, হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ইউজিসি’র কর্তৃপক্ষ, কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য কেবিন/ হাসপাতালের বেড এর তালিকা নির্ধারন করা হবে। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো: মনিরুজ্জামান খান, ইউজিসি’র বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো: ওমর ফারুখ, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো:গোলাম দস্তগীর, বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী সহ উভয় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (বাসস)