বিএসএমএমইউ থেকে ডিবি কার্যালয়ে শহিদুল আলম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে দৃক গ্যালারির ব্যবস্থাপনা পরিচালক শহিদুল আলমকে বুধবার বিকালে ফের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে শহিদুল আলমকে ফের ডিবি কার্যালয়ে নিয়েছে পুলিশ।

এর আগে হাইকোর্টের নির্দেশে এদিন সকাল ৮টার দিকে শহিদুল আলমকে বিএসএমএমইউতে নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের ডিসি (ডিবি উত্তর বিভাগ) মশিউর রহমান।

তিনি জানান, সেখানে তার প্রয়োজনীয় শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে গোয়েন্দা বাহিনী ধানমণ্ডির বাসা থেকে শহিদুলকে আটক করে।

পরে তার বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় আইসিটি অ্যাক্টে মামলা দায়ের করা হয়। মামলা নম্বর-৫।

সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে তার ১০ দিনের রিমান্ড চাইলে বিচারক মো. আসাদুজ্জামান নূর আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলোকচিত্রী শহিদুল আলমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার হাইকোর্ট শহিদুল আলমকে চিকিৎসার জন্য অবিলম্বে বিএসএমএমইউতে পাঠাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়।

শহিদুল আলমের স্ত্রী রেহনুমা আহমেদের এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

একই সাথে আদালত শহিদুল আলমের স্বাস্থ্য পরীক্ষার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিকিৎসা বোর্ড গঠন এবং শারীরিক অবস্থা সম্পর্কে বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়।

আজকের বাজার/এমএইচ