বিএসটিআইকে শিল্প মন্ত্রণালয়ের একটি বিভাগে রূপান্তর করার উদ্যোগ নেয়া হবে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, জনগুরুত্ব বিবেচনা করে সময়ের প্রয়োজনে বিএসটিআইকে শিল্প মন্ত্রণালয়ের অধীনে একটি বিভাগে রূপান্তর করার উদ্যোগ নেয়া হবে। আজ শিল্প মন্ত্রণালয়ের ২০১৮-২০১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি(এপিএ)বাস্তবায়ন এবং শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, সাবেক সচিব এবং এপিএ বিশেষজ্ঞ পুলের সদস্য কে এইচ মাসুদ সিদ্দিকী ও মনসুর আলী শিকদার। এসময় বিএসটিআই মহাপরিচালক প্রতিষ্ঠানের পক্ষে এপিএ পুরস্কার গ্রহণ করেন।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীনে বিএসটিআই একটি জাতীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের কাজের পরিধি বৃদ্ধি পাচ্ছে। বিএসটিআইকে শিল্প মন্ত্রণালয়ের অধীনে একটি বিভাগ করা এখন সময়ের দাবি। আমরা সে বিষয়টি সক্রিয় বিবেচনা করছি।

সেবার মানসিকতা নিয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু যেভাবে সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন। আমরা সে পথে এগিয়ে যাচ্ছি। বর্তমান জনপ্রশাসন কলোনিয়াল লিগ্যাসি থেকে বের হয়ে নতুন ধারা সৃষ্টিতে সক্ষম হয়েছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান