বিদেশি কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর চা চক্র

বিদেশি কূটনীতিক ও মিশন প্রধান এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সম্মানে সোমবার চা চক্রের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের দক্ষিণ লনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বিকাল ৪টা ১০ মিনিটে অনুষ্ঠানস্থলে আসেন এবং বাংলাদেশে নিযুক্ত ৪৮টি দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও চার্জ দ্য অ্যাফেয়ার্সের পাশাপাশি আন্তর্জাতিক সংস্থাগুলোর মিশন প্রধান ও প্রতিনিধিদের সাথে কুশল বিনিময় করেন। তিনি অতিথিদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন।

এর আগে কূটনীতিকরা আলাদাভাবে ফুল দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, চীন, রাশিয়া, জাপান, ভারত, সৌদি আরব, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, সুইডেন, ইতালি ও ভ্যাটিক্যান সিটিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও চার্জ দ্য অ্যাফেয়ার্সরা চা-চক্রে অংশ নেন।

জাতিসংঘ, আইএমএফ, বিশ্বব্যাংক, ইউএনডিপি, ইউএনএইচসিআর, ডব্লিউএইচও, ডব্লিউএফপি, আইএলও, আইওএম ও ইউনিসেফের মতো বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও মিশনের প্রতিনিধিরাও অনুষ্ঠানে যোগ দেন।

এ সময় আওয়ামী লীগের সিনিয়র নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও ড. এসএ মালেক, দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, ড. মসিউর রহমান, মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক ও সালমান এফ রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. নজিবুর রহমান, সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান ও প্রেস সচিব ইহসানুল করিম।

অনুষ্ঠান উপলক্ষ্যে গণভবনের দক্ষিণ লনকে গ্রামীণ সাজে সাজানো হয়। সেই সাথে ছিল দেশাত্মবোধক গান।

আমন্ত্রিত অতিথিদের চটপটি, ফুচকা, মুড়ি, মোয়া, নাড়ু, কদমা, মুরালি, ভাপা পিঠা, চিতই পিঠা, পাটিসাপটা, পুলি পিঠা, জিলাপি, কাবাব ও নানসহ নানা ঐতিহ্যবাহী খাবার ও পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ