বিদ্রোহী প্রার্থী হলেই বহিষ্কার: কাদের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১০ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ নিয়ে এক ব্রিফিংকালে তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিসহ বিরোধী দলগুলোর নির্বাচনে অংশ নেবে।

সকালে রাজধানীর গুলিস্তানে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন নিয়ে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের হতাশা কেন জানি না। তবে হতাশার মধ্যেও আশার আলো আছে। তারা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। তারা নির্বাচনে আসবে। নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে তাদের ঘোষণা আনুষ্ঠানিকতা মাত্র।

দ্বিতীয় দিনের মতো শনিবার সকাল ১০টা থেকে আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে দলীয় মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। মনোনয়নপ্রত্যাশীরা ফরম কিনতে সকাল থেকেই দলবল নিয়ে ধানমন্ডিতে হাজির হন। একে একে তারা মিছিল নিয়ে কার্যালয়ে ঢুকছেন। সঙ্গে আছেন তাদের সমর্থকেরা। চলছে মিছিল-স্লোগান। ফলে এলাকাজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, ১৯ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। বাছাই হবে ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর। আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহণ।

আজকের বাজার/এমএইচ