বিশৃঙ্খলার ঘটনা ঘটলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে: নির্বাচন কমিশন

নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচন শুরুর পর কিছু জায়গায় বিশৃঙ্খলার ঘটনা ঘটলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাব পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। বিশৃঙ্খলার অভিযোগে ভোট বর্জন কোনো সমাধান নয় বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (৩০ জুলাই) সকাল থেকে রাজশাহী, বরিশালও সিলেট সিটি করপোরেশনে ভোটগ্রহণ শুরু হয়। কিন্তু বিশৃঙ্খলা আর অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেয় একাধিক মেয়রপ্রার্থী।

এ সব অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন থেকে এ মন্তব্য করা হয়।।

ভোটের পরিস্থিতি এখন ভালো দাবি করে এই কমিশনার বলেন, কিছুক্ষণ আগে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে আইন-শৃঙ্খলা বাহিনী। ভোট কেন্দ্রগুলোর সামনে দীর্ঘলাইনে দাঁড়িয়ে আছে ভোটাররা, তারা সবাই ভোট দেয়া জন্য অপেক্ষা করছে। ভোটের পরিস্থিতি এখন ভালো।

বরিশালে প্রার্থীদের ভোট বর্জন বিষয়ে তিনি বলেন, ভোট বর্জন কোনো সমাধান নয়। তাদের কোনো অভিযোগ থাকলে আদালতে যেতে পারে। কিন্তু ভোট বর্জনের কোনো যৌক্তিকতা নেই।

আরেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, বরিশালের অভিযোগগুলো তদন্ত করে দেখছি। কমিশন সভায় যে সিদ্ধান্ত হয়, তা-ই জানানো হবে।

নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব ফরহাদ অাহমেদ খান বলেন, তিন সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বরিশালের একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এছাড়া আর কোনো কেন্দ্রে ভোট স্থগিতের খবর পাওয়া যায়নি।

আরএম/