বিশ্বকাপে দেখা যাবে সম্পূর্ণ অন্য আর্জেন্টিনাকে

৩২ বছরে কোনও ট্রফি আসেনি দেশে। ১৯৮৬ বিশ্বকাপে সর্বশেষ চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। এরপর কেটে গেছে ৩২ বছর। রাশিয়ায় এবারের বিশ্বকাপে গ্রুপপর্বে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজিরিয়ার সঙ্গে খেলবে তার দেশ। যে গ্রুপকে ইতিমধ্যেই গ্রুপ অব ডেথ বলছেন বিশেষজ্ঞরা।

কিন্তু আর্জেন্টাইন কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতা বলেছেন, বিশ্বকাপে মেসিদের বিপক্ষরা গুরুত্ব না দিলে সুবিধা আর্জেন্টিনার। মনে রাখবেন, সব সময় কিন্তু ফেভারিট দল চ্যাম্পিয়ন হয় না। ঠিকঠাক পরিকল্পনা মতো খেলতে পারলে রাশিয়া বিশ্বকাপে ভাল ফল করতেই পারে মেসিরা।

সঙ্গে জুড়ে দিয়েছেন মেসিকে নিয়ে তার আশার কথা, ‘এই বিশ্বের সেরা ফুটবলারই তো আমাদের দলে। তাহলে বিশ্বকাপ জয়ের আশা করব না কেন? আগামী এক মাস দলে বড়সড় কোনো চোট সমস্যা না হলে বিশ্বকাপ নিয়ে ফিরতেই পারে আর্জেন্টিনা।’

বিশ্বকাপে নিজেদের গ্রুপ সম্পর্কেও নিজের মতামত ব্যক্ত করেছেন বাতিস্তুতা। তার কথায়, গ্রুপে আইসল্যান্ড রয়েছে। গত ইউরো কাপে দুর্দান্ত খেলেছে ওরা। আর্জেন্টিনা আবার কখনও খেলেনি ওদের বিরুদ্ধে। বাকি দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজিরিয়াও দুর্দান্ত দল। তবে কোচ হর্হে সাম্পাওলি জানেন নকআউটে যাওয়ার রাস্তা।
বাতিস্তুতাকে মনে করিয়ে দেওয়া হয়েছিল, তবে কোচ হোর্হে সাম্পাওলি জানেন নকআউটে যাওয়ার রাস্তা।’

আজকের বাজার/আরআইএস