বিশ্বকাপ থেকে বিদায় নিলো বাংলাদেশের মেয়েরা

অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারলেও ভারত ও নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে লড়াই করায় শেষ ম্যাচটি নিয়ে আশায় ছিলেন সমর্থকরা। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে অপেক্ষাকৃত কম শক্তির শ্রীলঙ্কার বিপক্ষে এসে আরও বড় হার দেখতে হলো বাংলাদেশের মেয়েদের।

চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে আজ সোমবার, মেলবোর্নে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটে হারলো সালমা-রুমানারা। চার ম্যাচের সব ক’টিতে হার নিয়ে গ্রুপপর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেলো টাইগ্রেসদের।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তোপের মুখে পড়ে বাংলাদেশের মেয়েরা। নিয়মিত বিরতিতেই উইকেট হারায় লাল-সবুজের দলটি। সর্বোচ্চ ৪৫ বলে ৩৯ করেন নিগার সুলতানা। সানজিদা ইসলাম ও ফারজানা হকের ব্যাট থেকে সমান ১৩ রান করে আসলেও বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

অন্যদিকে জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ৮.৫ ওভারে ৫১ রান তোলে শ্রীলঙ্কা।ওপেনার ও অধিনায়ক চামারি জায়ানগানি ২২ বলে ৩০ রান করে নাহিদা আকতারের বলে বিদায় নেন। তবে আরেক ওপেনার হাসিনি পেরেরার অপরাজিত ৫৩ বলে ৩৯ ও আনুশকা সানজিওয়ানির ১৮ বলে ১৬ রানে সহজেই জয় পায় লঙ্কানরা।

আজকের বাজার/আআ