বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন খানের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন খানের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার জাতীয় সংসদ প্রাঙ্গনে নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার পর সকাল ১০টা ৮ মিনিটের দিকে বাদলের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন শেখ হাসিনা। বৃষ্টির কারণে সংসদের দক্ষিণ প্লাজার পরিবর্তে টানেলের ভেতরে জানাজা অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার ভোরে ৬৭ বছর বয়সে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন বাদল। তিনি জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ছিলেন। চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদে অনলবর্ষী বক্তা হিসেবে তিনি খ্যাতি পান।

ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে আসা বাদল ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। বাঙালিদের ওপর আক্রমণের জন্য পাকিস্তান থেকে আনা অস্ত্র চট্টগ্রাম বন্দরে সোয়াত জাহাজ থেকে খালাসের সময় প্রতিরোধের অন্যতম নেতৃত্বদাতা ছিলেন তিনি। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বাদল সমাজতান্ত্রিক রাজনীতির প্রতি আকৃষ্ট হন। আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দল গঠনেও বাদলের ভূমিকা ছিল।তথ্য ইউএনবি।

আজকের বাজার/লুৎফর রহমান