বেরোবির সঙ্গে বিজেমের সমঝোতা চুক্তি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সঙ্গে বাংলাদেশ ইন্সটিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেক্ট্রনিক মিডিয়ার (বিজেম) সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেক্ট্রনিক মিডিয়ার (বিজেম) পক্ষে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মির্জা তারেকুল কাদের এই চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক ও বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর, বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হকসহ কয়েকটি বিভাগের শিক্ষকবৃন্দ, ভিসির একান্ত সচিব মো: আমিনুর রহমান এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা মো: আরিফুল ইসলাম।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বাংলাদেশ ইন্সটিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেক্ট্রনিক মিডিয়াকে (বিজেম) আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি আশা প্রকাশ করেন, এ চুক্তির মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং বিজেমের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা বিভিন্ন প্রয়োজনীয় প্রশিক্ষণ-কর্মশালা বিষয়ক, শিক্ষা এবং গবেষণা সংশ্লিষ্ট সকল বিষয়ে একসাথে কাজ করার সুযোগ পাবে।

আরএম/