বড় ধাক্কায় নিউজিল্যান্ড,দল থেকে ছিটকে গেলেন ট্রেন্ট বোল্ট

বড় ধাক্কা নিউজিল্যান্ড। চোটের জন্য ছিটকে গেলেন দলের ফাস্টবোলার ট্রেন্ট বোল্ট। দেশে ফিরে আসছেন তিনি। এই অবস্থায় বোল্টের পক্ষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে খেলা হবে না। টুইট করে এই খবর জানিয়ে দিল নিউজিল্যান্ড। ব্যাট করতে গিয়ে বোল্টের আঙুলে চিড় ধরাতেই এই বিপদ।

অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের চলতি টেস্ট সিরিজে ইতিমধ্যেই নিউজিল্যান্ড পিছিয়ে রয়েছে। পার্থে ২৯৬ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। কোমরের চোটের জন্য বোল্ট পার্থে নামতে পারেননি। আর মেলবোর্ন টেস্টে মিচেল স্টার্কের বলে হাতের চোট সিরিজে শেষ ও তৃতীয় টেস্ট থেকে বেরিয়ে গেলেন তিনি।

নিউজিল্যান্ড জানিয়েছে, বোল্টের ডান হাতের দ্বিতীয় মেটাকার্পালে চিড় ধরেছে। আপাতত চার সপ্তাহের বিসরামের প্রয়োজন তাঁর। এখন বোল্টের বদলি হিসাবে নিউজিল্যান্ড অন্য কাউকে বেছে নেবে। মেলবোর্ন টেস্টেও টিম পেইনের দলের বিরুদ্ধে হারের মুখে কেন উইলিয়ামসন অ্যান্ড কোং। শনিবার তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া ৪৫৬ রানে লিড করছে। দ্বিতীয় ইনিংসে চার উইকেট হারিয়ে ১৩৭ রান তুলেছে তাঁরা।

টেস্ট সিরিজ শেষ করে তিন ম্য়াচের ওয়ানডে খেলবে দুই দল। বোল্ট সব সময় নিউজিল্যান্ডের ভরসামান পেসার। ফলে তাঁকে ছাড়া কিছুটা হলেও শক্তি কমল কিউয়িদের।

আজকের বাজার/আরিফ