ভারতীয় সেনাপ্রধানের সফরের মধ্যে কাশ্মিরে গেরিলা হামলা : নিহত ৩ সৈন্য

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে গেরিলা হামলায় ভারতীয় তিন সেনা নিহত হয়েছেন। ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে যখন কাশ্মিরে দুদিনের সফর করছেন তখন এ হামলা হলো। গত ২৪ ঘণ্টায় এ নিয়ে ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরে চতুর্থ দফা অভিযান চালাল গেরিলারা।

শ্রীনগরে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর প্রধান মুখপাত্র পঙ্কজ সিংহ জানান, শনিবার সন্ধ্যায় কাশ্মিরের উত্তর-পশ্চিম সোপোর এলাকার এক সামরিক চৌকিতে মোটরসাইকেল আরোহী দু’জন বন্দুকধারী গুলি চালালে তিন সেনা নিহত হন। হামলায় আরও দুই সেনা আহত হয়েছেন বলেও সিং জানান। তবে আহত ভারতীয় সেনাদের অবস্থা কি তা জানান নি তিনি। হামলাকারীরা নিরাপদে পালাতে পেরেছে উল্লেখ করে তিনি জানান, পুলিশ গোটা অঞ্চল ঘিরে রেখেছে এবং হামলাকারীদের ধরতে তল্লাসি চলছে।

জেনারেল নারভানের ওই অঞ্চলে দু’দিনের সফরকালে সর্বশেষ হামলার ঘটনা ঘটল। সংবাদ মাধ্যম বলছে, গত ২৪ ঘণ্টায় কাশ্মিরে এ নিয়ে চার দফা অভিযান চালিয়েছে গেরিলারা। বিতর্কিত অঞ্চলে ভারতীয় সেনাদের বিরুদ্ধে অব্যাহত গেরিলা হামলার জন্য শুক্রবার প্রতিবেশী পাকিস্তানকে দায়ী করেছিলেন নারভানে। তার দাবিকে যথারীতি নাকচ করে দিয়েছে পাকিস্তান।