ভারতে করোনাভাইরাসে ৪১৪ জনের মৃত্যু, আক্রান্ত ১২,৩৮০ জন

করোনাভাইরাসে ভারতে বৃহস্পতিবার নতুন করে ৪১৪ জনের মৃত্যু হয়েছে, মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২,৩৮০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয় এ কথা জানায়।
মন্ত্রনালয় জানায়, আক্রান্তদের মধ্যে ১,৪৮৮জন সুস্থ্য হয়ে হাসপাতাল ত্যাগ করেছে। আক্রান্তদের মধ্যে ৭৬ জন বিদেশী নাগরিক। বুধবার সন্ধ্যা থেকে ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মহারাষ্ট্রে ৯ জন, অন্ধ্রপ্রদেশে ৫ জন, গুজরাটে ৩ জন ,দিল্লী ও তামিলনাড়ুতে ২ জন করে এবং কর্নাটকে ১ জন মারা গেছে।
স্বাস্থ্য মন্ত্রনালয়ের হিসাবে বলা হয়, ৪১৪ জনের মধ্যে মহারাষ্ট্রে ১৮৭ জন, মধ্যপ্রদেশে ৫৩ জন, গুজরাটে ৩৩জন, দিল্লীতে ৩২ জন এবং তেলেঙ্গানায় ১৮ জনের মৃত্যু হয়েছে। তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে ১৪ জন করে মারা গেছে। পাঞ্জাবে ১৩ জন, কর্নাটকে ১২জন এবং উত্তর প্রদেশে ১১জনের মৃত্যু হয়েছে।পশ্চিম বঙ্গে ৭ জন, জম্মু ও কাশ্মীরে ৪ জন, কেরালা, হরিয়ানা ও রাজস্থানে ৩ জন করে মারা গেছে। ঝাড়খন্ডে ২ জন এবং মেঘালয়, বিহার, হিমাচল প্রদেশ, উড়িষ্যা ও আসামে ১ জন করে মারা গেছে।
তবে পিটিআই’র হিসাবে বলা হয়, বুধবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন রাজ্যে করোনায় মোট ১২,২২০ জন আক্রান্ত এবং ৪১৭ জন মৃত্যু হয়েছে বলে জানানো হয়।