ভারতে চলন্ত অটোতে মাকে ধর্ষণ;শিশুকে ছুড়ে হত্যা

ভারতের হরিয়ানা রাজ্যের গুরুগ্রামে আট মাসের শিশুকন্যাকে চলন্ত অটো রিকশা থেকে ছুড়ে ফেলে হত্যা করেছে তিন ব্যক্তি। পরে ওই তিনজন ২৩ বছর বয়সী শিশুটির মাকে ধর্ষণ করে। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই তিন ব্যক্তির বিরুদ্ধে পুলিশ হত্যা ও উৎপীড়নের মামলা করেছে। ৬ জুন মঙ্গলবার ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, গত ২৯ মে মধ্যরাতে ঘটনাটি ঘটলেও গণমাধ্যমে তা প্রকাশ পায় সোমবার। ঘটনার পরদিন ৩০ মে ধর্ষণের শিকার নারীর প্রথম অভিযোগ পেয়ে পুলিশ হত্যা ও উৎপীড়নের মামলা করেছে।

পুলিশ জানিয়েছে, মাথায় আঘাত লাগায় শিশুটি মারা গেছে। ২৩ বছর বয়সী ওই নারীকে জোর করে অটোতে তোলা হয়। প্রতিবেশীর সঙ্গে ঝগড়ার জের ধরে ওই নারী শিশুকন্যাকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আসেন। তার স্বামী কাজের জন্য বাড়ির বাইরে ছিলেন। তাই তিনি রাতটি খান্ডা রোডে মা-বাবার বাসায় কাটানোর সিদ্ধান্ত নেন।

ধর্ষিতা বলেন, ‘তারা আমার আট মাসের কন্যাকে রাস্তায় ছুড়ে ফেলে দেয়। আমার অনেক কাকুতি-মিনতিও তাদের মন গলাতে পারেনি। পরে তারা আমাকে ধর্ষণ করে।’

সর্বশেষ অভিযোগে তিনি পুলিশকে বলেন, ‘অটোতে তোলার মুহূর্তের মধ্যে তারা আমাকে উৎপীড়ন শুরু করে। আমি তাদের বাধা দেওয়ার চেষ্টা করি এবং চিৎকার করতে থাকি। আমার মেয়ে কান্না শুরু করে। তখন তারা আমার মেয়েকে আমার কাছ থেকে ছিনিয়ে নিয়ে রাস্তায় ছুড়ে মারে। আমি অনেক কাকুতি-মিনতি করি। কিন্তু তারা থামেনি। আমাকে ধর্ষণ করে পালিয়ে যায়।’

আজকের বাজার : এসএ/এলকে ৬ জুন ২০১৭