ভুল চিকিৎসায় শাবি কর্মকর্তার মৃত্যু : বিক্ষুব্ধ সহকর্মীরা

সিলেট নগরীর আখালীয়ায় বেসরকারি হাসপাতাল মাউন্ট এডোরা হাসপাতালে ভুল চিকিৎসায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কর্মকর্তা সাহেদ আহমেদের মৃত্যুর অভিযোগ তুলে এর বিচার চেয়েছেন বিক্ষুব্ধ সহকর্মীরা।
বিক্ষুব্ধরা আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শাবিপ্রবি’র প্রধান ফটক থেকে মাউন্ট এডোরা হাসাপাতালের দিকে মানববন্ধন কর্মসূচী নিয়ে এগিয়ে যায়। পরে হাসাপাতলের সামনের সড়কে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি করে তারা। এতে সলেট সুনামগঞ্জ সড়কের দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।
মানববন্ধনে বক্তারা মাউন্ট এডোরা হাসপাতালের রেজিস্ট্রেশন বাতিলের দাবিও জানিয়েছে।
মানববন্ধনে শাবিপ্রবি’র প্রায় দু’শতাধিক  কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেছেন। এ সময় তাদের হাতে মাউন্ট এডোরার চিকিৎসকের বিচার দাবিসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিবাদী প্ল্যাকার্ড দেখা যায়।
প্ল্যাকার্ডের লেখা রয়েছে- ‘চিকিৎসার নামে কসাইখানা বন্ধ কর করতে হবে’, ‘বিচার চাই, বিচার চাই, মাউন্ট এডোরার বিচার চাই’ ইত্যাদি।
এর আগে সিলেট নগরীর বেসরকারি হাসপাতাল মাউন্ড এডোরায় হাসপাতালের নাকে ত্রুটিপূর্ণ চিকিৎসায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সাহেদ আহমদের (৪০) মৃত্যুর অভিযোগ উঠে। তার সহকর্মীদের অভিযোগ- ওই হাসপাতাল কর্তৃপক্ষ সাহেদের চিকিৎসায় কালক্ষেপণ করেছে। এজন্য তার মৃত্যু হয়েছে।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার ল্যাব এইড হাসপাতালে সাহেদের মৃত্যু হয় বলে জানান শাবির কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক অশোক বর্মন অসীম। সাহেদ আহমেদ শাবির নিরাপত্তা শাখার প্রশাসনিক কর্মকর্তা ছিলেন। (বাসস)