ভোট দিলেন আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ভোট দিয়েছেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় উত্তরার ৪ নম্বর সেক্টরের নওয়াব হাবিবুল্লাহ স্কুল অ্যান্ড কলেজে ভোট দেন তিনি। এ সময় তার পরিবারের সদস্যরাও ভোট দেন।

ডিএনসিসির মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাঁচ প্রার্থীর মধ্যে রয়েছেন-আওয়ামী লীগের আতিকুল ইসলাম, জাতীয় পার্টির মো. শাফিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টির মো. আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান ও স্বতন্ত্র মো. আবদুর রহিম।

এদিকে সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে কেন্দ্রে কর্মী-সমর্থকদের আধিক্য থাকলেও ভোটারদের সংখ্যা তুলনামূলক অনেক কম। সকালে বৃষ্টির কারণে ভোটার সংখ্যা কম বলে মনে করছেন ভোট দিতে আসা ভোটাররা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। যদিও আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি এই নির্বাচনে অংশ না নেওয়ায় নির্বাচনের জৌলুস ভোটারদের কাছে অনেকটা কমেছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এর আগে সকাল ৮টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন এবং দুই সিটি করপোরেশনের সম্প্রসারিত ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনে মোট প্রার্থী ৩৮২ জন। এর মধ্যে মেয়র পদে ৫ জন। দুই সিটিতে ৩৬টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিল পদে মোট প্রার্থীর সংখ্যা ৩১০ জন। উত্তর ও দক্ষিণ সিটিতে ৬টি করে ১২টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিল পদে প্রার্থীর সংখ্যা ৬৯ জন।

এর মধ্যে ডিএনসিসির ১৮টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১৬ জন, সমসংখ্যক ওয়ার্ডে ডিএসসিসি’র সাধারণ কাউন্সিলর প্রার্থী ১২৫ জন। অন্যদিকে ডিএনসিসি’র ৬টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ৪৫ জন এবং ডিএসসিসিতে ২৪ জন।

আজকের বাজার/এমএইচ