ভোলার গ্যাসে হবে শিল্প কলকারখানা : তোফায়েল

ভোলার গ্যাস দিয়ে অনেক শিল্প-কলকারখানা তৈরি হবে। সেই কারখানায়  কর্মসংস্থান হবে আমাদের শিক্ষিত বেকার যুবকদের। আর ভোলা হবে দেশের মধ্যে সবচে উন্নত একটি জেলা। এমন মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শনিবার ভোলা শহরের বাংলা স্কুল মাঠে মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভোলার ২টি প্রধান সমস্যা রয়েছে। একটি হলো নদী ভাঙ্গন ও অন্যটি যোগাযোগ ব্যবস্থা। ইতিমধ্যে সরকার নদী ভাঙন বন্ধে ব্যাপক কাজ করেছে। ফলে নদীভাঙন এখন আর নেই। আর ভোলার সাথে অন্যন্য জেলায় সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে অচিরেই ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণের কাজ শুরু হবে। এই সেতুটি হলে ভোলাকে আর বিচ্ছিন্ন দ্বীপ বলা যাবে।

মন্ত্রী বলেন, এই জেলায় তৈরি পোষাক শিল্প, সার-কারখানাসহ বিভিন্ন কারখানা নির্মাণে শিল্পপতিরা জমি কেনার জন্য খুঁজছেন। ইতোমধ্যে সদরে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয়ে একটি সিরামিক কারখানার কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করায় আজকে মানুষের উন্নতি হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী।

নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী বলেন, বর্তমান সরকার নারী বান্ধব সরকার। নারীর ক্ষমতায়নে সরকার অভাবনীয় সফলতা অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বে সফলতার শীর্ষে। প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা রয়েছেন বলেই দেশ এতো অগ্রগতির পথে এগিয়ে চলছে।

সমাবেশে আরো বক্তব্য দেন, এ্যাডভোকেট মমতাজ বেগম এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পৌর মেয়র মো. মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ হাজী, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব।

আরএম/