ভোলায় জাতীয় সমাজসেবা দিবস পালন

জেলায় আজ নানা আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় সমাজসেবা দিবস পালন করা হয়েছে।‘সোনার বাংলায় মুজিব বর্ষে, সমাজ কল্যাণ এগিয়ে চলে’স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার ১০টায় জেলা প্রশাসক কার্যালয় হতে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে একই স্থানে মিলিত হয়। পরে অনুষ্ঠানিকভাবে কার্যক্রমের উদ্বোধন করা হয়। এছাড়া বেলা ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক। বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আতাহার মিয়া, অতিরিক্ত পুলিশ সূপার মো: মিজানুর রহমান, প্রেসক্লাব সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এম হাবিবুর রহমান, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী গোলাম কবির।

বক্তারা বলেন, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল ধারায় এগিয়ে নিতে সমাজসেবা গুরুত্বপূর্ণ ভ’মিকা পালন করছে। সমাজসেবার মাধ্যমে অবহেলিত জনগোষ্ঠীর মাঝে এ জেলায় প্রতি মাসে সাড়ে ৫ কোটি টাকার বেশি বিভিন্ন ভাতা প্রদান করা হয়ে থাকে। ফলে দারিদ্র্যতার হার অনেক কমে এসেছে। তাই সমাজের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে কল্যাণমূখী কাজে এগিয়ে আসার জন্য বক্তারা আহবান জানান। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান