ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু বাহিনীর প্রধান নিহত

ভোলায় পুলিশের সাথে বন্ধুকযুদ্ধে জলদস্যু শফিক বাহিনীর প্রধান শফিকুল ইসলাম (৪০) নিহত হয়েছে। মঙ্গলবার ভোরে সদর উপজেলার ভেদুরীয়া ফেরিঘাটের বালুর মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে পুলিশ আগ্নেয়াস্ত্র, গোলাবারুদসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে। শফিকুলের বিরুদ্ধে ভোলার বিভিন্ন থানায় হত্যা, মাদক, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, ভোর রাতে ইলিশা হাওলাদার মার্কেটের কাছে টহল পুলিশ গোলাগুলির শব্দ পেয়ে কন্ট্রোল রুমে জানায়। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে গেলে পুলিশকে লক্ষ্য করে জলদস্যুরা গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে জলদস্যুরা পালিয়ে যায়। পরে পুলিশ তল্লাশি চালিয়ে ঘটনাস্থলে থেকে একটি লাশ উদ্ধার করে ভোলা জেনারেল হাসপাতালের মর্গে নিয়ে যায়। সেখানে পরিবারের সদস্যরা লাশটি শফিকুলের বলে শনাক্ত করে। পুলিশ ঘটনা স্থল থেকে একটি সুটার গান, তাজা গুলিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে। এঘটনায় হত্যা এবং অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলচে বলেও জানান তিনি।

নিহত শফিকুল সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের কালুপুর গ্রামের মৃত মুনাফি বেপারীর ছেলে। তার বিরুদ্ধে ভোলার বিভিন্ন থানায় হত্যা, মাদক ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।