মাদক নেওয়ায় শিক্ষক ও ব্যাংক কর্মকর্তাসহ ৬ জনের কারাদণ্ড

লালমনিরহাটের হাতীবান্ধায় মাদক সেবনের দায়ে তিনজন স্কুল ও মাদ্রাসা শিক্ষক এবং সোনালী ব্যাংকের দুই কর্মীসহ ৬ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (০৯ জুলাই) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও হাতীবান্ধার ভারপ্রাপ্ত ইউএনও নুর কুতুবুল আলম এ দণ্ড প্রদান করেন।

এর আগে রবিবার মধ্য রাতে ওই উপজেলার নাওদাবাস ইউনিয়নের জোসনার বাজার এলাকা থেকে তাদের স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। এ সময় পুলিশের গুলিতে রনজিত চন্দ্র নামে এক পথচারী গুলিবিদ্ধ হয় ও দুই পুলিশ সদস্য আহত হয়।

দণ্ড প্রাপ্তরা হলেন- রংপুর জেলার গঙ্গাচড়া সোনালী ব্যাংকের ক্যাশ অফিসার রায়হানুল কবির ও হাবিবুর রহমান, একই ব্যাংকের পিয়ন শাহরিয়ার হোসেন, রংপুরের তাকিয়া শরীফ দাখিল ও আলিম মাদ্রাসার শিক্ষক আব্দুল হাকিম, বাগপুর মাসুম আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অভিনাশ চন্দ্র ও মতি চন্দ্র রায়।

লালমনিরহাটের সহকারী সিনিয়র পুলিশ সুপার শহীদ সোহরাওয়ার্দী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মাদক নেয়ার ঘটনায় রবিবার রাতে আটক ব্যক্তিদের সোমবার দুপুরে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর কুতুবুল আলমের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। পরে আদালত মাদক সেবনের দায়ে প্রত্যককে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

আজকের বাজার/এমএইচ