‘মানুষের কথা বলার অধিকার নেই’

দেশের মানুষের কথা বলার কোন অধিকার বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, ১০ টাকা দরে চাল খাওয়ানোর ধোঁকা দিয়ে এখন মোটা চালের দাম করা হয়েছে ৫০ টাকা। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সব পণ্যের দাম। এই দুঃসহ অবস্থা থেকে বাংলাদেশের মানুষ মুক্তি চায়। তাদের অধিকার তারা ফিরে পেতে চায়। তারা আমাদের দিকে তাকিয়ে আছে।

বুধবার ৭ ফেব্রুয়ারি বিকেলে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন খালেদা জিয়া।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বলেন, সরকার যতই হুঙ্কার দিক, তাদের নৈতিক কোনও ভিত্তি নেই। নৈতিক দিক থেকে এই সরকার অবৈধ। এই সরকার যতই হুঙ্কার দিক, তাদের কোনও নৈতিক সাহস ও মনোবল নেই।

তিনি বলেন, সংসদে প্রকৃত বিরোধী দল নেই। শাসকদের কোথাও কোনও জবাবদিহিতা নেই। সশস্ত্রবাহিনী সম্পর্কে বৈরী প্রচারণা চালানো হচ্ছে। হীন পন্থায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনকে জনগণের বিরুদ্ধে দাঁড় করানো হয়েছে। সব প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বলেন, জনগণের সেই আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনের জন্য গণতন্ত্রের জন্য সংগ্রাম শুরু করি। সেই সংগ্রামে দুঃসহ বন্দি জীবন কাটাচ্ছে অগণিত নেতাকর্মী, অসংখ্য মানুষ। হামলা-মামলার শিকার হচ্ছে।

খালেদা জিয়া বলেন, এই রক্তপিপাসু শাসকদের হাত থেকে গণতন্ত্র রক্ষ সহজসাধ্য কাজ না। জনগণ পরাজিত হবে না। যে কলঙ্কের ইতিহাস তারা রচনা করেছে, তার ছাপ চিরস্থায়ী হয়ে থাকবে।

এর আগে, বিকাল ৫টা ৬ মিনিটে সংবাদ সম্মেলনে উপস্থিত হন খালেদা জিয়া। দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সংবাদ সম্মেলন সঞ্চালনা করছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন প্রমুখ উপস্থিত আছেন।

আজকের বাজার : আরএম/৭ ফেব্রুয়ারি ২০১৮