মান্দায় ভাতিজার আঘাতে আহত চাচার মৃত্যু

নওগাঁর মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়ের শ্রীরামপুর গ্রামে ভাতিজার আঘাতে চাচা আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রোববার (২৯ জুলাই) ভোর রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

মৃতের নাম শাহিনুর রহমান (৪০)। শাহিনুর রহমান উপজেলার গনেশপুর ইউনিয়ের শ্রীরামপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে এবং ভাতিজা জোবায়ের হোসেন পলু (২৫) গ্রামের মৃত রহিমুদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, জমিজমা নিয়ে পারিবারিক ভাবে চাচা শাহিনুর রহমানের সঙ্গে বিরোধ চলছিল ভাতিজা পলুর। গত ৩ জুন দুপুরে ধান শুকানোর জন্য মই দিয়ে শাহিনুরের বাড়ির ছাদে উঠে পলুর মা জুলেখা বিবি। এসময় পলু বাড়িতে হাসুয়াতে বালু দিয়ে ধার দিচ্ছিলেন।

আর চাচা শাহিনুর এসে মই সরিয়ে নেন, যেন ভাবি জুলেখা ছাদ থেকে নামতে না পারেন। এ নিয়ে চাচার সঙ্গে ভাতিজার বাকবিতণ্ড হয়। এ পর্যায়ে ভাতিজা পলু হাসুয়া দিয়ে চাচা শাহিনুরের পেটে আঘাত করেন। গুরত্বর আহতবস্থায় শাহিনুরকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েকদিন থাকার পর তাকে বাড়িতে নিয়ে আসেন পরিবারের লোকজন।

বাড়িতে কয়েকদিন অবস্থানের পর আবারও তিনি অসুস্থ হলে গত শুক্রবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত জুন মাসে নিহতের বড় মেয়ে মৌসুমী আক্তার বাদী হয়ে পলু ও তার মা জুলেখা বিবির নামে নওগাঁ আদালতে মামলা করেন। ঘটনায় পলুকে গ্ৰেফতার করে জেলহাজতে পাঠানো হয়।

মান্দা থানার ওসি (তদন্ত) মাহাবুব আলম জানান, পারিবারিক ভাবে লাশ দাফনের প্রক্রিয়া চলছিল। বিষয়টি জানার পর রোববার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মামলাটি ছিল মারপিটের, এখন হত্যা মামলায় চার্জশিট দাখিল করতে হবে।

আজকের বাজার/একেএ