মার্জিন ঋণধারীদের তথ্য চেয়েছে বাটা স্যু

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বাটা সু কোম্পানি (বাংলাদেশ )লিমিটেড মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজগুলোর কাছে মার্জিন ঋণধারীদের সম্পূর্ন বিবরণসহ তালিকা চেয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রতিষ্ঠানটি রেকর্ড ডেটের উপর ভিত্তি করে মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজগুলোর কাছে মার্জিন ঋণধারীদের নাম, বিও একাউন্টের তথ্য, ই-টিন ও শেয়ারহোল্ডিং পজিশন নম্বর চেয়েছ। সংশ্লিষ্ট ব্রোকারেজ হাউজগুলোকে লভ্যাংশ পেতে ১৭ ডিসেম্বরের মধ্যে বেনিফিসিয়ারি নাম (ডিপি), ব্যাংক হিসাবের নাম,একাউুন্ট নম্বর ও রাউটিং নম্বর জমা দিতে অনুরোধ করেছে। এসব তথ্য ইমেল (share@batabd.com) অথবা ফ্যাক্সের (fax no. 9810511 ) মাধ্যমে পাঠানো যাবে।এই তারিখের পর আর কোন তথ্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে গ্রহণ করা হবে না বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৩তম কমিশন সভায় মার্জিন ঋণধারীদের লভ্যাংশ সরাসরি তাদের অ্যাকাউন্টে না পাঠানোর নির্দেশনা জারি করে। আরও বলা হয়, ব্রোকারহাউজের থেকে ঋণ নিয়ে (মার্জিন ঋণ) শেয়ার কিনেছেন এমন বিনিয়োগকরীরা তালিকাভুক্ত প্রতিষ্ঠান বা মিউচ্যুয়াল ফান্ড থেকে ঘোষিত লভ্যাংশ সরাসরি পাবেন না। লভ্যাংশ জমা হবে তাদের ঋণদাতা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে।

 

 

আজকের বাজার/মিথিলা