নতুন ইতিহাস গড়লেন মার্সেলো

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে অনন্য এক রেকর্ড গড়লেন ব্রাজিলিয়ান সুপার স্টার মার্সেলো। কোপা দেল রে সেমিফাইনালে রিয়াল জারাগোজার বিপক্ষে নেমে গ্যালাটিকোদের জার্সিতে ৫০০ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করলেন এই ডিফেন্ডার। ক্যারিয়ারের এমন অর্জনকে স্মরণীয় করে রাখতে মার্সেলোকে একটি বিশেষ জার্সি উপহার দেন রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। যেখানে লেখা রয়েছে ‘মার্সেলো ৫০০’।

রিয়ালে বিদেশি ফুটবলারদের মধ্যে মার্সেলো এখন দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা তারকা। তবে খুব শীঘ্রই শীর্ষে পৌঁছে যাবেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। তার থেকে ২৭ ম্যাচ বেশি খেলে বর্তমানে সবার ওপরে রয়েছেন তারই স্বদেশি কিংবদন্তি রবার্তো কার্লোস।

২০০৭ সালে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে মাঠে নামেন মার্সেলো। ধীরে ধীরে নিজেকে নিয়ে গেছেন ক্লাবের শীর্ষ পর্যায়ে। বর্তমানে তিনি লস ব্ল্যাঙ্কোসদের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

ঐতিহ্যবাহী রিয়ালের জার্সি পরে মার্সেলো এখন পর্যন্ত চারটি চ্যাম্পিয়নস লিগ, চারটি ক্লাব বিশ্বকাপ, তিনটি ইউরোপিয়ান সুপার কাপ, চারটি লা লিগা, দুটি কোপা দেল রে ও দুটি স্প্যানিশ সুপার কাপের ট্রফি জিতেছেন।

৫০০ ম্যাচ খেলে মার্সেলো ৩৪৫টি ম্যাচই জিতেছেন। যেখানে তার গোল সংখ্যা ৩৬টি।

এই ৫০০ ম্যাচের মধ্যে ৩৫০টি তিনি খেলেছেন লা লিগায়, ৯৭টি চ্যাম্পিয়নস লিগে, ৩২টি কোপা দেল রে, ৮টি ক্লাব বিশ্বকাপে, ৯টি স্প্যানিশ সুপার কাপে ও ৪টি ইউরোপিয়ান সুপার কাপে।

আজকের বাজার/আরিফ