মাশরাফির মাইলফলকের ম্যাচে ৫ উইকেটে জয় টাইগারদের

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ২০০তম ম্যাচে জয় উপহার দিয়েছেন সতীর্থরা। রোববার সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল টাইগাররা।

মাশরাফির ২০০ ম্যাচের মধ্যে তিনি বাংলাদেশের হয়ে খেলেছেন ১৯৮টি, আর বাকি দুটি খেলেছেন এশিয়া একাদশের পক্ষে। বর্তমান সিরিজ ঘরের মাঠে তার শেষ একদিনের আন্তর্জাতিক হতে পারে।

জুনে বিশ্বকাপের আগে দেশে বাংলাদেশের আর কোনো সিরিজ নেই। বিশ্বকাপের পর মাশরাফির অবসরে যাওয়ার কথা।

ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯৬ রানের সহজ লক্ষ্য ৩৫ দশমকি ১ ওভারে ৫ উইকেট হারিয়ে টপকে যায় টাইগাররা।

দলের পক্ষে উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম সর্বোচ্চ ৫৫* রানের ইনিংস খেলেন। এছাড়া লিটন দাস ৪১, সাকিব আল হাসান ৩০, সৌম্য সরকার ১৯, রিয়াদ ১৪* রান করেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান করে সফরকারীরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন শাই হোপ। শেষের দিকে রোস্টন চেজ ৩২ এবং কেমো পাওয়েল ৩৬ রান করেন। তাদের ৫১ রানের জুটিতেই দেড়শো পার করতে পারে সফরকারীরা।

বাংলাদেশের পক্ষে মাশরাফি ১০ ওভারে ৩০ রানের বিনিময়ে ৩টি, মুস্তাফিজ ১০ ওভারে ৩৫ রানের বিনিময়ে ৩টি উইকেট লাভ করেন। এছাড়া রুবেল, মিরাজ ও সাকিব ১টি করে উইকেট লাভ করেন।

সিরিজের দ্বিতীয় ম্যাচ ১১ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে এবং শেষ ম্যাচ ১৪ ডিসেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আজকের বাজার/এমএইচ