মায়ানমার হ্যাকারদের দখলমুক্ত ন্যাশনাল ডিফেন্স কলেজের ওয়েবসাইট

বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজের ওয়েবসাইটটি মায়ানমানের হ্যাকারদের কবল থেকে মুক্ত হয়েছে। শনিবার বেলা ৩টার দিকে ওয়েবসাইটটি আবার চালু হয়। এর আগে মায়ানমারের হ্যাকাররা ওয়েবসাইটটি হ্যাক করে সেখানে মিয়ানমারের পতাকাসহ একটি বার্তা দেওয়া হয়।

`ব্রাদারহুড অব মায়ানমার হ্যাকারর্স` গ্রুপ এ হামলা চালায়। দুই দিন আগে বাংলাদেশি হ্যাকার গ্রুপ সাইবার-৭১ মিয়ানমার সরকারের কয়েকটি ওয়েবসাইট হ্যাকিংয়ের দাবি করে। তার পরই মায়ানমারের হ্যাকাররা পাল্টা সাইবার আক্রমণ চালিয়েছে।

ওপরে ন্যাশনাল ডিফেন্স কলেজ অব বাংলাদেশ ওয়েসবসাইটে গেলে ওপরের ছবিটি দেখা যাচ্ছে। মায়ানমারের পতাকাসহ কিছু কথা লিখে দিয়েছে হ্যাকাররা। সেখানে বলা হয়, রোহিঙ্গারা বাংলাদেশ আরাকানে আসা আসা অবৈধ অভিবাসী। এরা বিশ্বের কাছে `নৌকার মানুষ` বলে পরিচিত। এরা ক্রমেই নিজেদের সংখ্যা বৃদ্ধি করেছে এবং আরাকানে শান্তিপূর্ণভাবে বসবাসরত আসল অধিবাসীদের ওপর নিপীড়ন, আক্রমণ ও হত্যাকাণ্ড চালানো শুরু করে।

রোহিঙ্গারা ইসলামিক রাষ্ট্রগুলো কর্তৃক সন্ত্রাসী হামলায় প্রশিক্ষণপ্রাপ্ত হচ্ছে বলেও হ্যাকাররা তাদের পোস্টে দাবি করেছে। বলা হয়েছে, সন্ত্রাসী হামলা চালানোর জন্য ওআইসি এর মতো ইসলামিক সংস্থাগুলোর সহায়তা পাচ্ছে রোহিঙ্গারা। তারা আমাদের আরাকানের অধিবাসীদের হত্যা করছে। আর এখন তারা আরাকানকে তাদের ইসলামিক রাষ্ট্র হিসাবে দাবি করছে।

এর আগে সেপ্টেম্বরের ৭ তারিখে বাংলাদেশের হ্যাকার গ্রুপ সাইবার-৭১ দাবি করে, তারা মায়ানমারের প্রেসিডেন্টের অফিস ও তথ্য মন্ত্রণালয়সহ ৫টি ওয়েবসাইট হ্যাক করেছে।

আজকের বাজার:এলকে/এলকে/ ৯ সেপ্টেম্বর ২০১৭