মিরপুর সুইমিং কমপ্লেক্সের সংস্কার কাজের উদ্বোধন

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি প্রধান অতিথি হিসেবে আজ দুপুরে মিরপুরস্থ সুইমিং কমপ্লেক্সের সংস্কার কাজের উদ্বোধন করেছেন।

দুই বছর আগে জাতীয় ক্রীড়া পরিষদ সুইমিং কমপ্লেক্সটির ব্যপক সংষ্কারের কাজ হাতে নিয়েছিল। ডিসেম্বর মাসেই সংষ্কারের কাজ পুরোপুরি শেষ হয়েছে। সংষ্কার কাজের অন্যতম ছিল নতুন স্কোরবোর্ড সংযোজন।

এলইডি স্কোরবোর্ড সংযোজন ছাড়াও সংষ্কার কাজের মধ্যে আরো ছিল হোস্টেল ৪ তলা থেকে আরো দুই তলা পর্যন্ত বাড়ানো, লিফট স্থাপন, ভিভিআইপি বক্স তৈরী, পুলের পুরোনো টাইলস পরিবর্তণ করে নতুন টাইলস লাগনো, ওয়াটার ক্যামেরা প্রতিস্থাপন। এছাড়া গ্যালারিতেও বসেছে নতুন শেড।

ইলেকট্রনিক্স স্কোরবোর্ডসহ পুরো সংষ্কার কাজে ব্যয় হয়েছে ১২ কোটি ৫৮ লাখ টাকা। উল্লেখ্য ১৯৯৩ সালে ঢাকা এসএ গেমসকে সামনে রেখে এই সুইমিং কমপ্লেক্সটি নির্মাণ করা হয়েছিল।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া পতিমন্ত্রী বলেন, ‘নতুন স্কোরবোর্ড স্থাপনের দাবী সাঁতারুদের পক্ষ থেকে দীর্ঘদিন যাবতই করা হচ্ছিল। এ ব্যপারে ফেডারেশনেরও একটা তাগাদা ছিল। অবশেষে নতুনভাবে সুইমিং কমপ্লেক্সটি সংষ্কার করে সেই দাবী পূরণ করা হয়েছে।’

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নৌবাহিনী প্রধান ও ফেডারেশন সভাপতি রিয়াল এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমসহ সাঁতার ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আজকের বাজার/লুৎফর রহমান