মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

ছবি : ইন্টারনেট

সপ্তাহের শেষ কার্য দিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই)মূল্য সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ  দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির দর বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৩৮৮ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ৩৬ কোটি ১৩ লাখ টাকা বেশি। গতকাল বুধবার ডিএসইতে ৩৫২ কোটি ৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক শূন্য দশমিক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৩২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৮২ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ১৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ২৩৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার।

আরএম/