মুক্তিপণের টাকাসহ ৭ ডিবিকে আটক করেছে সেনাবাহিনী

এক ব্যক্তিকে অপহরণের অভিযোগে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সাত সদস্যকে আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল। ২৫ অক্টোবর বুধবার ভোরে কক্সবাজারের টেকনাফে নগদ ১৭ লাখ টাকাসহ ডিবির ওই সাত সদস্যকে আটক করা হয়।

টেকনাফের সাবরাং ত্রাণ কেন্দ্রের দায়িত্বে থাকা মেজর নাজিম আহমেদ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, অপহৃত ব্যবসায়ীর আবদুল গফুর কম্বলের ব্যবসা করেন।

মেজর নাজিম আহমেদ বলেন, আবদুল গফুরকে গতকাল মঙ্গলবার সকালে অপহরণ করে ডিবির একটি দল। এরপর মুক্তিপণ হিসেবে পরিবারের কাছে ৫০ লাখ টাকা দাবি করে।

কিন্তু দর-কষাকষির পর ওই ব্যবসায়ীর পরিবার ১৭ লাখ টাকা দিতে রাজি হয়। টাকা পাওয়ার পর তাকে ভোররাতে কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ এলাকায় ছেড়ে দেওয়া হয়।

তিনি জানান, এরপর ওই ব্যবসায়ীর পরিবার বিষয়টি সেনাবাহিনীকে জানালে টেকনাফের মেরিন ড্রাইভ এলাকার লম্বরী সেনাবাহিনীর তল্লাশি চৌকিতে ডিবির গাড়িটি সংকেত দিয়ে থামানো হয়। তখন গাড়ি থেকে ১৭ লাখ টাকাসহ সাতজনকে আটক করা হয়। পরে তাদের সাবরাং সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পে নিয়ে আসা হয়।

তবে গাড়ি থামানোর সময় মনিরুজ্জামান নামের একজন উপপরিদর্শক (এসআই) পালিয়ে যান বলেও জানান মেজর নাজিম আহমেদ।

তিনি বলেন, জেলা পুলিশের পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার সেনাবাহিনী ক্যাম্পে এসে আলোচনার মাধ্যমে আটক কর্মকর্তাদের নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে বলে আমাদের জানান তারা। তবে উদ্ধার করা টাকা আমাদের হাতেই রয়েছে।

এদিকে পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, আটক করা ডিবি সদস্যদের জেলা পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে।

আজকের বাজার:এলকে/এলকে ২৫ অক্টোবর ২০১৭