মুক্তিযোদ্ধার সনদ জালিয়াতি, ইবি শিক্ষার্থীর ভর্তি বাতিল

মুক্তিযোদ্ধার সনদ জালিয়াতি করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ভর্তি বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই ছাত্রের নাম সালাউদ্দিন। হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের দ্বিতীয় বর্ষে উঠার পর তার সনদ জালিয়াতির বিষয়টি ধরা পড়ে।

রেজিস্ট্রার দপ্তরের দেওয়া তথ্য থেকে জানা যায়, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার বড়দুধপাতিল গ্রামের ছেলে সালাউদ্দিন। কুষ্টিয়ার দৌলতপুর থানার তালবাড়িয়া গ্রামের মুক্তিযোদ্ধা আবুল হোসেনের (মুক্তিযোদ্ধার) সনদটিকে নিজের বাবার সনদ হিসেবে ব্যবহার করে ‘মুক্তিযোদ্ধা কোটায়’ তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি হন। এ বছর তিনি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষে পড়ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ বলেন, সালাউদ্দিন জাল মুক্তিযোদ্ধার সনদ দিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। অভিযোগটি প্রমাণিত হওয়ায় কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীর ভর্তি বাতিল করেছে।

ভিসি প্রফেসর ড.হারুন-উর-রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল প্রকার অনিয়ম বন্ধে বদ্ধ পরিকর। অপরাধী যেই হোক না কেন অপরাধ করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

রাসেল/