মেক্সিকোর ক্লাবের কোচ হলেন ম্যারাডোনা

মেক্সিকোর দ্বিতীয় বিভাগের একটি ক্লাব দোরাদোসের কোচ হলেন আর্জেন্টাই ফুটবল কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনা। গতকাল বৃহস্পতিবার ক্লাবটির ওয়েবসাইটে খবরটি জানানো হয়েছে।

ছোট একটা ভিডিও দিয়ে কিংবদন্তি এই ফুটবলারকে স্বাগত জানিয়েছে মেক্সিকোর ক্লাবটি। একটি বার্তায় তারা লিখেছে, ‘মেক ইট এ ১০’। এই ১০ নম্বর জার্সি পরেই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন ম্যারাডোনা।

ম্যারাডোনা অনেক বড় মানের হলেও কোচ হিসেবে যেন ততোটা নন। একটা সময় আর্জেন্টিনা জাতীয় দলেরও কোচিং করিয়েছেন। অথচ ডিয়েগো ম্যারাডোনাকে কোচিং করানোর ব্যাপারে রাজি করিয়ে ফেলছে পুঁচকে ক্লাবগুলোও। এবার তিনি চুক্তিবদ্ধ হয়েছেন মেক্সিকোর ক্লাব দোরাদোসের সঙ্গে, যেটি সেই দেশের দ্বিতীয় বিভাগের ক্লাব।

গত জুলাইয়ে বেলারুশের ক্লাব ডায়নামো ব্রেস্টের সঙ্গে তিন বছরের চুক্তি করেন ম্যারাডোনা। সেই চুক্তির মাঝেই দোরাদোস নতুন কোচ হিসেবে নিয়োগ দিল ছিয়াশির বিশ্বকাপের নায়ককে।

দোরাদোস লিগে খুব একটা ভালো অবস্থায় নেই। এই ব্যর্থতার কারণে বরখাস্ত করা হয় কোচ ফ্রান্সিসকো রামিরেজ গামেজকে। তার স্থলাভিষিক্ত হিসেবেই যোগ দিয়েছেন ম্যারাডোনা।

মেক্সিকান ক্লাবটি ৫৭ বছর বয়সী আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তিকে পেয়ে ভীষণ খুশি। তারা ম্যারাডোনাকে ‘বিগ ফিশ’ আখ্যা দিয়ে স্বাগত জানিয়েছে নতুন দায়িত্বে।

আগামী ১৫ সেপ্টেম্বর এই ক্লাবের কোচ হিসেবে প্রথম ম্যাচে ডাগআউটে দাঁড়াবেন এই আর্জেন্টাইন কিংবদন্তি।