মোদির মুখ থুবড়ে পড়ার ভিডিও ভাইরাল

সিঁড়ি বেয়ে ওঠার সময় হোঁচট খেয়ে পড়ে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার কানপুরে গঙ্গার ঘাটে এ ঘটনাটি ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়ার পরই ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতেও দেখা যায়, সিঁড়ি বেয়ে উপরে উঠার সময় পা পিছলে মাটিতে পড়ে গেছেন মোদি।

ভিডিওতে দেখা যায়, স্পিডবোটে চড়ে ‘নমামি গঙ্গে’ প্রকল্পে গঙ্গা পরিচ্ছন্নতার কাজ পরিদর্শন শেষে‘অটল ঘাট’-এর সিঁড়ি বেয়ে উঠছিলেন তিনি। হঠাৎ করেই শ’খানেক টিভি ক্যামেরা, ছোটবড় নেতা-কর্মী, উত্তরপ্রদেশ ও কেন্দ্রীয় সরকারের কর্মীদের নিঃশ্বাস বন্ধ করে দিয়ে সিঁড়িতে হোঁচট খেলেন মোদি, রীতিমতো পড়েই গেলেন। মাথাটা প্রায় নুয়ে পড়ল সামনের ধাপে। ছুটে এসে প্রধানমন্ত্রীকে ধরে তুললেন নিরাপত্তা কর্মকর্তারা।

আনন্দবাজার জানিয়েছে, ঘাটের ধাপের গায়ে হিন্দিতে লেখা ছিল— ‘সাবধান, উঁচু সিঁড়ি!’ যার ফিটনেস ও প্রখর দৃষ্টি কার্যত ‘প্রখর রুদ্র’-সম বলে ভক্তদের বিশ্বাস, এই সতর্কবার্তা তার চোখ এড়াল কী করে, সেই প্রশ্ন করছেন এখন মোদি সমালোচকরা।

এ ঘটনায় ইতোমধ্যে‘#মোদিফল্‌স’ ট্রেন্ডিং হয়েছে টুইটারে। ছড়িয়ে পড়েছে রসিকতা। মোদির এই পতনের সঙ্গে সব চেয়ে বেশি তুলনা হয়েছে অর্থনীতি তথা জিএসটির।

এক জন মোদির ভিডিওসহ চটজলদি চুটকি বানিয়েছেন— সাংবাদিক: স্যার, দেশের অর্থনীতি কীভাবে টলমল করছে? মোদী: এইভাবে।’

আরেক জনের রসিকতা, ‘জিডিপি ও প্রধানমন্ত্রীর মধ্যে মিল কোথায়? দু’জনেই পড়ে যান!’

আজকের বাজার/এমএইচ