যমুনায় নৌকাডুবি: নিখোঁজ ১১ জনের ৬ জন জীবিত উদ্ধার

যমুনায় নৌকাডুবির ঘটনায় চর থেকে ছয়জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তাদের প্রজাপতির চর থেকে উদ্ধার করা হয়।

জামালপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নূর উদ্দিন অলি জানান, এখনো পাঁচজন নিখোঁজ রয়েছেন। বাকিদের সন্ধানে এখনো কাজ চলছে।
যমুনা নদীর মাঝে চর হলকা হাওড়াবাড়ি এলাকায় যাওয়ার পথে টিনের চরের কাছে মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়

এর আগে বুধবার রাত ৯ টার দিকে জামালপুরের দেওয়ানগঞ্জে ভিজিএফ এর চাল নিয়ে যমুনা নদীর মাঝে চর হলকা হাওড়াবাড়ি এলাকায় যাওয়ার পথে টিনের চরের কাছে মাঝ নদীতে ২৭ জন যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৬ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়। গণমধ্যমে প্রচারিত খবর অনুযায়ী সকাল পর্যন্ত নিখোঁজ ছিলো ১১ জন। তাদের মধ্যে ৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও পাঁচজন নিখোঁজ রয়েছেন।

সকালে দেওয়ানগঞ্জ থানার ওসি এম এম মইনুল ইসলাম জানান, চুকাইবাড়ী ইউপি থেকে ভিজিএফের চাল নিয়ে যাওয়ার সময় বুধবার রাতে মাঝ নদীতে নৌকাডুবির ঘটনাটি ঘটে। বৈরি আবহাওয়ার কারণে রাত ১টার দিকে উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়। পরে বৃহস্পতিবার ভোর থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিখোঁজদের সন্ধানে আবার উদ্ধার অভিযান শুরু করে।

আজকের বাজার/এমএইচ