যার মন সুন্দর সে দেশ পরিচ্ছন্ন রা‌খে: চিত্রনায়ক রিয়াজ

‘মন সুন্দর যার’ সে  রা‌খে দেশ প‌রিস্কার-পরিচ্ছন্ন’ দেশ গড়ার শপথে এমন মন্তব্য করেছেন চিত্রনায়ক রিয়াজ।

রাজধানীর নিউ পল্টন আজিম পুর ইরাকী খেলার মা‌ঠে ১৯ জুলাই, সকাল ৭টা থে‌কে ১০টা  পযন্ত ‘ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ এর অংশ হিসাবে চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক রিয়াজ সামাজিক আন্দোলনে একটি ক্যাম্পেইনে দেখা যায়, ডেটল ও হার‌পি‌ক পরিচ্ছন্ন বাংলাদেশ এর এ্যাম্বা‌সিডার হি‌সে‌বে।

পরিচ্ছন্ন দেশ গড়ার শপথে সকল‌কে শপথ বাক্যপাঠ করান । পরিচ্ছন্ন বাংলাদেশ ও রকিট বেনকিজারের এক‌টি স‌চেতন মূলক অনুষ্ঠান। শপথে অংশগ্রহণকারীরা যেখানে সেখানে ময়লা না ফেলা, খাওয়ার আগে ও পরে সাবান দিয়ে ভালোভাবে হাত ধোয়া, টয়লেট পরিস্কার-পরিচ্ছন্না রাখা ও টয়লেট ব্যবহারের পর দুই হাত সাবান দিয়ে ভালোভাবে ধোয়া এবং শিশুদের পরিচ্ছন্নতা শেখানোর মাধ্যমে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ গড়ার শপথ গ্রহণ অনুষ্ঠান আয়োজন ক‌রেন। এতে দুই সহ‌যোগী হি‌সে‌বে কাজ ক‌রেন এপেক্স বাংলা‌দেশ জেল দুই ও উত্তরণ যুব সংঘ।

অনুষ্ঠা‌নে উপ‌স্হিত ছি‌লেন রে‌কিট বেনকিজারের এড ম্যা‌নেজার তা‌রেক ও এক্সিকিউটিভ রা‌কিব, উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে বক্তব্য রা‌খেন সা‌বেক জাতীয় সভাপতি অ্যাপেক্স অস্ট্রেলিয়া এবং সা‌বেক অ্যাপেক্স গ্লোবাল চেয়ারম্যান, কেট হাগ ও অ্যাপেক্স বাংলা‌দেশ ‌জেল ২ এর চীফ কো-অডি‌নেটর, পরিচ্ছন্ন বাংলা‌দেশ এজাজ মাহমুদ রনি, জেলা গভর্নর ২ হারুন ইউ রশীদ, বাংলা‌দেশ সাই‌কেল লেন বাস্তবায়ন প‌রিষ‌দের সভাপ‌তি, আমিনুল ইসলাম টুববুস, উত্তরণ যুব সং‌ঘের সভাপ‌তি নজরুল ইসলাম সহ আরো অনে‌কে।

এ সময় রিয়াজ বলেন, ‘এমন একটা আয়োজনের সঙ্গে থাকতে পেরে অনেক ভালো লাগছে।মন সুন্দর যার’ সে রা‌খে দেশ প‌রিস্কার আশা রা‌খি সকলের মাঝে পরিচ্ছন্ন সচেতনতা গড়ে উঠবে এবং বাংলাদেশ হবে এক‌টি পরিচ্ছন্ন বাংলাদেশ।

আজকের বাজার/লুৎফর রহমান