যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আসর। ১৬ দল নিয়ে যুব বিশ্বকাপের এই আসর অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডে। আগামী ১৩ জানুয়ারি শুরু হবে আইসিসি আয়োজিত যুবা ক্রিকেটারদের বিশ্বকাপের আসর। শেষ হবে ৩ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে।
এবারের আসরে অংশ নিচ্ছে বাংলাদেশের ইয়াং টাইগাররা। বুধবার আসন্ন বিশ্বকাপ উপলক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । দলের জন্য স্ট্যান্ডবাই রাখা হয়েছে ৭ ক্রিকেটারকে।
তবে এখনও ঘোষণা করা হয় নি অধিনায়ক আর সহ-অধিনায়কের নাম। তবে দুই-এক দিনের মধ্যেই তাদের নাম চূড়ান্ত করা হবে বলে জানানো হয়েছে ।
এবারের আসরে বাংলাদেশ খেলবে ‘সি’ গ্রুপে। গ্রুপের অন্য দলগুলো হল- নামিবিয়া, কানাডা ও ইংল্যান্ড। ১৩ জানুয়ারি বাংলাদেশের প্রথম ম্যাচ নামিবিয়ার বিপক্ষে। একদিন পর বাংলাদেশের প্রতিপক্ষ কানাডা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৮ জানুয়ারি ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।
বিশ্বকাপে অংশ নিতে আগামী ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ড যাবে যুব দল। মূল মঞ্চে মাঠে নামার আগে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে সাইফ-আফিফরা। চারটি গ্রুপে ১৬টি দল এবার যুব বিশ্বকাপে অংশ নিচ্ছে। টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৪৮টি।
বাংলাদেশ দল:
পিনাক ঘোষ, নাঈম শেখ, মোহাম্মদ সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, মো. রাকিব, মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন, শাকিল হোসেন, রবিউল হক, নাঈম হাসান, কাজী অনিক ইসলাম, মো. রনি হোসেন, হাসান মাহমুদ, টিপু সুলতান।
স্ট্যান্ডবাই: মো. সজীব হোসেন, রায়ান রাফসান রহমান, মোহাম্মদ সাখাওয়াত হোসেন, মো. শহীদুল ইসলাম প্রামানিক, ইয়াসিন আরাফাত, মো. আব্দুল হালিম, মনিরুল ইসলাম।
আজকের বাজার: সালি / ০৯ ডিসেম্বর ২০১৭