রাজধানীতে জাল নোট চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জাল নোট তৈরি ও সরবরাহ চক্রের ৭ জন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। তাদের কাছ থেকে জাল নোট তৈরির সরঞ্জামসহ ৩৭ লাখ ৬০ হাজার ভারতীয় জাল রুপি এবং ১১ লাখ ৫০ হাজার জাল টাকা উদ্ধার করা হয়। এ সময় জাল নোট তৈরি ও সরবরাহ চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে রফিকুল ইসলাম, লিয়াকত হোসেন, রফিজুল ইসলাম, সোহাগ, আলাউদ্দিন, শহিদুল ইসলাম এবং মোজাম্মেল হককে গ্রেপ্তার করা হয়।

২২ আগস্ট মঙ্গলাবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপি গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মোহাম্মাদপুর ও ফার্মগেট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ১ হাজার টাকার ১১টি বান্ডেলসহ ১১ লাখ ৫০ হাজার জাল টাকা এবং ৩৭ লাখ ৬০ হাজার ভারতীয় জাল রুপিসহ সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, তারা পেশাদার জাল টাকা প্রস্তুতকারক ও বিক্রেতা চক্রের সদস্য। দীর্ঘদিন রাজধানীর বিভিন্ন এলাকায় স্বল্প মেয়াদে বাসা ভাড়া করে বিভিন্ন উৎসব উপলক্ষে জাল টাকা ও রুপি প্রস্তুত করে বিক্রয় করে তারা। আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষেও তাদের জাল টাকা সরবরাহের পরিকল্পনার ছিল বলে জানান তিনি।

আজকের বাজার: এমএম/ ২২ আগস্ট ২০১৭