রেড ক্রিসেন্ট সোসাইটি মানবসেবায় অগ্রণী ভূমিকা পালন করে : চসিক মেয়র

চটগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, রেড ক্রিসেন্ট সোসাইটি মানবসেবায় অগ্রণী ভুমিকা পালন করে থাকে। করোনা মহামারিকালে বিতরণ করেছে সুরক্ষা সামগ্রী, খাদ্য ও নগদ অর্থ। করোনায় আক্রান্ত রোগীদের সহায়তা দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন ও রেড ক্রিসেন্ট। রোগীদের চিকিৎসা সেবার জন্য ২৫০ শয্যার আইসোলেশন সেন্টার ১২টি পয়েন্টে টেস্টিং বুথ ব্র্যাক বাংলাদেশের সহায়তায় চালু করেছে।

আজ সোমবার সকালে বহদ্দারহাটস্থ একটি কমিউনিটি সেন্টারে কোভিডকালিন দুঃস্থ ব্যক্তিবর্গকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন নগরীর প্রায় ২০ লাখ পরিবারে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। সমাজের মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তদের মাঝেও ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। তিনি বলেন, পবিত্র মাহে রমজান মাসে বিগত দিনে কোভিডের কারণে যারা দুঃস্থ ও অসহায় হয়েছেন; সেসব পরিবারের জন্য ৪,৫০০ টাকা করে আর্থিক সহায়তা প্রদান একটি যুগান্তকারী পদক্ষেপ। চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট সোসাইটির সহ-সভাপতি ও শিল্পপতি এম এ ছালামের সভাপতিত্বে ও ইফতেখার হোসেন ইমুর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন রেডক্রিসেন্ট চট্টগ্রাম জেলার চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম। এতে বক্তব্য রাখেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, ডেপুটি পোস্টমাস্টার জেনারেল মুহাম্মদ আব্দুল্লাহ্ ও সিটি রেডক্রিসেন্ট সোইসাইটির সেক্রেটারি আব্দুল জব্বার চৌধুরী।
অনুষ্ঠানশেষে নগরীর চারশ’ দুঃস্থ পরিবারকে ৪,৫০০ টাকা করে আর্থিক সহায়তার প্রদান করা হয়। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান