লংগদু হামলা:বিচার বিভাগীয় তদন্ততে আল্টিমেটাম

মেহরাজ মোর্শেদ: তিন দিনের মধ্যে লংগদু হামলার বিচার বিভাগীয় তদন্ত না হলে, সকল প্রগতিশীল ও আদিবাসী ছাত্র সংগঠনকে নিয়ে ঐক্যবদ্ধ কর্মসূচী দেয়া হবে বলে জানিয়েছেন গারো ছাত্রনতো অলিক মৃ।

রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলা সদরের তিনটিলা এবং পার্শ্ববর্তী মানিকজোড়ছড়া, বড়াদাম ও বাত্যাপাড়া পাহাড়িদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাটসহ সংঘবদ্ধ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ৬ জুন রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) ঢাকা মহানগর শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এই আল্টিমেটাম দেন।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় সংসদের সভাপতি গোলাম মোস্তফা সমাবেশে সংহতি জানিয়ে বলেন, “আদিবাসীদের নিজস্ব পরিচয়,ভাষা-সংস্কৃতি, নিরাপত্তা ও রাষ্ট্রীয় মর্যাদা ভূ-লুণ্ঠিত করার চেষ্টা আগেও হয়েছে এবং এখনও হচ্ছে। পাহাড় এবং সমতলের সকল অন্যায় নিপীড়নের বিরুদ্ধে একতাবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে’’।

বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) ঢাকা মহানগর শাখার সাধারন সম্পাদক অনুপ হাদিমার সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন বাংলাদেশ হাজং ছাত্র সংগঠন (বাহাছাস) ঢাকা মহানগর শাখার আহবায়ক আশিষ হাজং, পাহাড়ি ছাত্র পরিষদ ঢাকা মহানগর শাখার দপ্তর সম্পাদক নিশৈমং মারমা, চানচিয়ার সমন্বয়ক আন্তনী রেমা এবং অন্যান্য প্রগতিশীল নেতারা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শাহবাগ থেকে টিএসসি হয়ে অপরাজেয় বাংলার পাদদেশে এসে শেষ হয়।

আজকের বাজারঃ এমএম/ সালি/এলকে ৬ জুন ২০১৭