লজ্জার রেকর্ড গড়লেন অধিনায়ক মুমিনুল

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে হারের শঙ্কায় বাংলাদেশ। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে মুমিনুলরা। আর দলের ব্যাটসম্যানদের এমন ব্যর্থতার নেতৃত্ব দিচ্ছেন স্বয়ং অধিনায়কই। দুই ইনিংসেই শূন্য রানে আউট হয়েছেন তিনি।

বাংলাদেশের ১০৬ রানের জবাবে ৯ উইকেটে ৩৪৭ রান করে ইনিংস ঘোষণা করে ভারত। ফলে ২৪১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দলের রানের খাতা খোলার আগেই আউট হন ওপেনার সাদমান ইসলাম। এরপর ক্রিজে আসেন অধিনায়ক মুমিনুল হক। তিনিও দলকে হতাশ করে কোনো রান না করেই সাজঘরে ফেরেন। এর আগে প্রথম ইনিংসেও শূন্য রানে আউট হয়েছেন তিনি।

অধিনায়ক হিসেবে অভিষেক সিরিজটা ভুলে যেতে চাইবেন মুমিনুল। টেস্টে বাংলাদেশের সবচেয়ে ধারাবাহিক এ ব্যাটসম্যান এ সিরিজের দুই টেস্টেই ব্যর্থ হয়েছেন। এর আগে ইন্দোর টেস্টের দুই ইনিংসে তিনি আউট হয়েছেন ৩৭ ও ৭ রানে।

ইডেনে নিজেদের প্রথম দিবারাত্রির টেস্টে ব্যর্থতার ধারাবাহিকতা ধরে রেখেছেন মুমিনুল। গোলাপি বল যেন চোখেই দেখেননি তিনি। ইডেন টেস্টের দুই ইনিংসেই শূন্য রানে আউট হয়ে লজ্জার রেকর্ডই গড়লেন এ অধিনায়ক। এর আগে ভারতের বিপক্ষে আর কোনো দলের অধিনায়কই এক টেস্টের দুই ইনিংসেই শূন্য রানে আউট হননি।

আজকের বাজার/আরিফ