লালমনিরহাটে আগুনে পুড়েছে আটটি দোকান

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলা সদরের কালীগঞ্জ বাজারে আটটি দোকান আগুনে পুড়ে গেছে। মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও কালীগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সূত্রে জানা যায়, রাত দুইটার দিকে কালীগঞ্জ বাজারের ওরিয়েন্ট টেইলার্স থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সাথে সাথে কালীগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল এ সংবাদ দিলে ফায়ার সার্ভিসের একটি গাড়ি এসে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী লালমনিরহাট ও হাতীবান্ধা থেকে দুটি ইউনিট এসে ২ ঘন্টা ধরে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগ্নিকাণ্ডে একই গলিতে আটটি দোকান থাকায় সেগুলো পুড়ে যায়।

দোকান মালিকদের তথ্যমতে, অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ প্রায় ১ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা হলেন, ওরিয়ান টেইলার্সের মালিক রবিউল হাসান, ভাই ভাই ফটোস্ট্যাস্ট এন্ড স্টেশনারির মালিক জনি, জেনারেল ইলেক্টনিক্সের মালিক বিপ্লব, মুন্না ইরেক্ট্রনিক্সের এন্ড হার্ডওয়্যারে মালিক মুশা, বাধন সুজের মালিক মনিরুজ্জামান মনির, সাদিকুর হার্ডওয়্যারের মালিক সাদিকুল ইসলাম, ভাই ভাই ফল ফান্ডারের মালিক এরশাদ ও বন্ধন স্টোরের মালিক মাধব রায়।

কালীগঞ্জ ফাসার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ইনচার্জ মো. আব্দুর রহমান বলেন, অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে সঠিক তথ্য পাওয়া যায়নি। তবে ধারনা করা হচ্ছে, ইলেকট্রিক সট সার্কিট থেকে অগ্নিকাণ্ড ঘটতে পারে।

একেএ/