লেনদেনের শীর্ষে টেক্সটাইল খাত

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সমাপ্ত সপ্তাহে লেনদেনের শীর্ষে ছিল টেক্সটাইল খাত। আর লেনদেনের সর্বনিম্ম স্থানে ছিল পেপার খাত। আলোচিত সপ্তাহে টেক্সটাইল খাতের লেনদেন হয়েছে ১৫ দশমিক ৩ শতাংশ। আর পেপার খাতে লেনদেন হয়েছে দশমিক ২ শতাংশ।

ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, খাত ভিত্তিক লেনদেনে গত সপ্তাহে শীর্ষে থাকা টেক্সটাইল খাতের পরে রয়েছে প্রকৌশল খাত। এ খাতে লেনদেন হয়েছে ১৩ দশমিক ৩ শতাংশ। এরপর তৃতীয় স্থানে রয়েছে ব্যাংখ খাত। মোট লেনদেনের ১২ দশমিক ৫ শতাংশ লেনদেন হয়েছে এই খাতে।

খাত ভিত্তিক লেনদেনে এর পরের অবস্থানে পর্যায় ক্রমে রয়েছে তেল ও জ্বালানি খাত; এই খাতে লেনদেন হয়েছে ১১ দশমিক ৬ শতাংশ; আর্থিক প্রতিষ্ঠান ও ফার্মাসিউটিক্যালস খাতে ১১ দশমিক ২ শতাংশ; বিবিধ খাতে ৭ দশমিক ১ শতাংশ; তথ্য ও প্রযু্ক্তি খাতে ৩ দশমিক ৯ শতাংশ; খাদ্য খাতে ২ দশমিক ৮ শতাংশ; সিমেন্ট খাতে ১ দশমিক ৭ শতাংশ।

এছাড়া টেলিযোগাযোগ খাতে ১ দশমিক ৬ শতাংশ; মিউচ্যুয়াল ফান্ড খাতে ১ দশমিক ৫ শতাংশ; সেবা খাতে ১ দশমিক ২ শতাংশ; ভ্রমণ ও চামড়া খাতে ১ শতাংশ; জুট ও সাধারণ বিমা খাতে দশমিক ৯ শতাংশ; সিরামিক খাতে দশমিক ৬ শতাংশ; জীবন বিমা খাতে দশমিক ৪ শতাংশ এবং সর্বশেষ পেপার খাতে দশমিক ২ শতাংশ লেনদেন হয়েছে।

আজকের বাজার:এলকে/এলকে/ ২০ মে ২০১৭