লেস্টারের জয়ে বরখাস্ত হলেন পেলেগ্রিনি

লেস্টার সিটির সঙ্গে ঘরের মাঠে ভালোই লড়াই করেছে ওয়েস্টহ্যাম। প্রথমার্ধে ১-১ সমতায় ছিল তারা। কিন্তু ৫৬ মিনিটে হজম করা গোলটি আর শোধ দিতে পারেনি। তাতে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

লেস্টার সিটি এই জয়ের পর বরখাস্ত হয়েছেন ওয়েস্টহ্যাম ইউনাইটেডের কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি। তাকে বিদায় করে দেওয়ার কারণ সবশেষ ১২ ম্যাচের ৯টিতেই হার। আর প্রিমিয়ার লিগে সবশেষ ১৩ ম্যাচের ১১টিতে হার। এর মধ্য দিয়ে ওয়েস্টহ্যামে পেলেগ্রিনির ১৮ মাসের কোচিং ক্যারিয়ার শুরু হয়েছিল সেটি শেষ হয়ে গেল। নতুন কোচ হিসেবে ডেভিড ময়েসের নাম সবচেয়ে বেশি শোনা যাচ্ছে।

শনিবার রাতে ম্যাচের ৪০ মিনিটে এগিয়ে যায় লেস্টার। এ সময় লেস্টারের নাইজেরিয়ান ফরোয়ার্ড কেলেচি প্রমিস হিয়ানাচো গোল করে এগিয়ে নেন দলকে। অবশ্য বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ম্যাচের ৪৫ মিনিটে সমতা ফেরান ওয়েস্টহ্যামের পাবলো ফোরনালস।

বিরতি থেকে ফিরে এসে ৫৬ মিনিটে লেস্টারকে আবার এগিয়ে নেন দেমারাই গ্যারি। এরপর বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। লেস্টারের জয়ের জন্য আরো কোনো গোলের প্রয়োজনও হয়নি।

এই জয়ের ফলে ২০ ম্যাচ থেকে ৪২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান কিছুটা পোক্ত করল লেস্টার। ১৯ ম্যাচ থেকে ৩৮ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি রয়েছে তৃতীয় স্থানে। আর ১৮ ম্যাচ থেকে ৫২ পয়েন্ট সংগ্রহ করে এক প্রকার ধরাছোঁয়ার বাইরে অবস্থান করছে লিভারপুল।

আজকের বাজার/আরিফ