শক্তিমান চাকমাকে হত্যার প্রতিবাদে মানববন্ধন

শক্তিমান চাকমাকে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র যুব ঐক্যবদ্ধ পরিষদ।তারা শক্তিমান চাকমার হত্যাকারীদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

শুক্রবার (৪ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, ‘শক্তিমান চাকমাকে দিন দুপুরে গুলি করে হত্যা করা হয়েছে। সংখ্যালঘু জনগোষ্ঠীর ওপর এ ধরনের নির্মম হত্যা, হামলা, নির্যাতন, নিপীড়ন অব্যাহত থাকলে ভবিষ্যতে সংসদ নির্বাচনে ভোটদানে তারা নিরুৎসাহিত হয়ে পড়বে। এমনকি অংশগ্রহণ করবে কি না তাও তারা ভেবে দেখতে বাধ্য হবেন।’

বক্তারা আরও বলেন, ‘শক্তিমান চাকমাকে হত্যা করে সন্ত্রাসীরা আবারও পাহাড়কে অশান্ত করে তোলার চক্রান্ত করছে। স্বাধীন দেশে এমন অবস্থা চলতে পারে না।’ এসময় তারা অবিলম্বে শক্তিমান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান। ভবিষ্যতে যাতে এধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি নির্মল চ্যাটার্জি, সাধারণ সম্পাদক রমেন মণ্ডল, মহানগরী সাংগঠনিক সম্পাদক অ্যাড. দীপ্তিষ চন্দ্র হালদার প্রমুখ।

উল্লেখ্য রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহ-সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে বৃস্পতিবার প্রকাশ্যে দিনের আলোতে গুলি করে হত্যা করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে শক্তিমান চাকমা তার সরকারি বাসভবন থেকে স্থানীয় বাজারে যান। বাজার থেকে মোটরসাইকেলে করে উপজেলা পরিষদের সামনে আসেন। মোটরসাইকেল থেকে নামতেই গুলি করা হয় তাকে। ঘটনাস্থলেই মারা যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। পুলিশ ঘটনাস্থল থেকে শক্তিমান চাকমার লাশ উদ্ধার করে। এ ঘটনায় তার সহকারী রুপম চাকমা (৩৫) আহত হয়েছেন। এই ঘটনার জন্য পাহাড়ি সংগঠন ইউপিডিএফকে দায়ী করছেন জেএসএস (এমএন লারমা) নেতারা।

আরজেড/