শাবির সিএসই বিভাগের রজত জয়ন্তী ও পূনর্মিলনী শুরু

শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ২৫ বছর পূর্তি উপলক্ষে রজত জয়ন্তী উৎসব শুরু হয়েছে। এছাড়া শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে এক পূনর্মিলনী অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছে। যা দুই দিন ব্যাপী চলবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পূনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সিএসই বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ রেজা সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের এপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিদ মুহাম্মদ মুকাদ্দিস, ইইই বিভাগের প্রধান ও সিএসই বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল, বুয়েটের সিএসই বিভাগের অধ্যাপক ড. কায়কোবাদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড.মো মামুনুর রশিদ খন্দকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হায়দার আলী, গিগা টেক এর ব্যবস্থাপনা পরিচালক সামিরা জুবেরি হিমিকা উপস্থিত ছিলেন।

এসময় সিএসই বিভাগের সকল শিক্ষক ও সাবেক-বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে পূনর্মিলনী উপলক্ষে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে থেকে এক আনন্দ র‌্যালী বের করা হয়। যা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে আই.আই.সিটি ভবনে গিয়ে শেষ হয়।

এছাড়া দুই দিন ব্যাপী এই আয়োজনের ১ম দিনে থাকছে জাফর ইকবালের সাথে শিক্ষার্থীদের আড্ডা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২য় দিনে শাবির সিএসই বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন গঠন, স্মৃতিচারণ, র‌্যাফেল ড্র, পুরষ্কার বিতরণী ও কনসার্টের মধ্য দিয়ে দুই দিন ব্যপী এই বর্ণাঢ্য আয়োজন সমাপ্ত হবে।

এনএইচ/আরএম