শনিবার টার্মিনাল নির্মাণ ও দুই ড্রিমলাইনার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শাহজালাল বিমানবন্দরের ৩য় টার্মিনাল নির্মাণ ৪ বছরে: প্রতিমন্ত্রী

ধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধন করবেন বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এই টার্মিনাল নির্মাণে সময় লাগবে চার বছর।

একই সময়ে প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোবাইল অ্যাপসসহ বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন দুটি ড্রিমলাইনার ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ উদ্বোধন করবেন বলে জানান প্রতিমন্ত্রী।

শুক্রবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মেলনকক্ষে নির্মাণ কাজের উদ্বোধন প্রস্তুতি পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মাহবুব আলী বলেন, ‘শনিবার সকালে প্রধানমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩ এর নির্মাণ কাজের উদ্বোধন করবেন। এই টার্মিনাল নির্মাণ সমাপ্তির পর তা হবে এ অঞ্চলের সেরা, সবার প্রত্যাশার একটি সুন্দর ও অত্যাধুনিক বিমানবন্দর। আগামী চার বছরের মধ্যে এ টার্মিনালের নির্মাণ কাজ সম্পন্ন হবে।’

প্রতিমন্ত্রী আরও বলেন, আন্তর্জাতিক মানের সেবা নিশ্চিত করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অত্যাধুনিকভাবে নির্মাণ করা হচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যেভাবে আকাশে শান্তির নীড়, আমাদের নতুন টার্মিনালও হবে ভূমিতে শান্তির পরশ।

‘বিমানবন্দর ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবার মান উন্নয়নে আমরা কাজ করছি। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা কিছু ক্ষেত্রে সফলতা অর্জন করেছি। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় এ অর্জন সম্ভব হয়েছে,’ বলেন তিনি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩ নির্মাণ কাজ সম্পন্ন হলে বছরে ২০ মিলিয়ন যাত্রীকে সেবা দেয়া সম্ভব হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোবাইল অ্যাপস ব্যবহার করে টিকিট কাটার ক্ষেত্রে যাত্রীরা টিকিটে ১০ শতাংশ ছাড় পাবেন।

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ