শিল্পী সমিতির ইফতারে দাওয়াত পাননি তারকা দম্পতি সানী-মৌসুমী

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ইফতার মাহফিলে দাওয়াত পাননি তারকা দম্পতি ওমর সানী ও মৌসুমী।

শুক্রবার (১ জুন) ফেসবুকে একটি ভিডিও বার্তা দিয়ে ওমর সানী এই বিষয়ে কথা বলেন। সেখানে তিনি চলচ্চিত্রের বর্তমান অবস্থা ও শিল্পী সমিতির বিভিন্ন দিক নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

একাধিকবার শিল্পী সমিতির কমিটিতে থাকা এই জনপ্রিয় নায়ক ওমর সানী বলেন, আজ শিল্পী সমিতির ইফতার। কিন্তু দুঃখজনক হলেও সত্য এই ইফতারের কার্ড আমি এবং মৌসুমী পাইনি। সাথে ইরিনের (চিত্রনায়িকা ইরিন জামান) কার্ডটাও আমরা পাইনি। ইরিন যদিও দেশের বাইরে আছে এখন, কিন্তু সে তো শিল্পী সমিতির সদস্য। সেই হিসেবে তার কার্ডটাও তো পাওয়ার কথা। আমি যদি পরিচালক সমিতির দাওয়াত না পাই, প্রযোজক সমিতির দাওয়াত না পাই, তাহলে আমার কোনো দুঃখ নেই। কারণ আমি এসব সংগঠনের সদস্য না। তবুও তাদের ইফতারের কার্ড আমি পেয়েছি। কিন্তু আমি শিল্পী সমিতির সদস্য। কয়েক দিন আগে শিল্পী সমিতির জাকির আমাকে দেখেছে। তারপরও আমাকে কার্ডটা দেয়নি।

আমি ইফতারে মৌসুমীকে নিয়ে যাবো কিনা, সেটা বড় কথা নয়। কিন্তু আমি কার্ড তো পাবো। আমি তো যেতেও পারি। আমার অসুস্থতা, আমার চাচা শ্বশুরের হাসপাতালে ভর্তি মিলিয়ে আবার নাও যেতে পারি। কিন্তু তারপরও আমি কার্ডটা তো পাবো। যারা শিল্পী সমিতির সদস্য, তাদের দৃষ্টি আকর্ষণ করছি; কয়েক দিন আগে শিল্পী সমিতির চাঁদা দিয়েছি, সেই কার্ডটি পর্যন্ত আছে আমার কাছে। সেটা আমি দিয়ে দেবো। কিন্তু আজকে আমি দুঃখের সাথে বলছি, এই জিনিসগুলি আমি ফেসবুকে দিতে চাই না। মৌসুমিও আমাকে নিষেধ করেছে। কিন্তু নিজের মনকে সায় দিতে পারিনি।

ভিডিওতে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকে উদ্দেশ্য করে ওমর সানী বলেন, তুই তো সভাপতি, তোর তো একটা ক্ষমতা আছে। এই ক্ষমতাহীন অবস্থায় তুই আর কতদিন থাকবি?

জায়েদ খানকে উদ্দেশ্য করে ওমর সানী বলেন, জায়েদ তুমি সেক্রেটারি, ভুলে গেছো যে, তোমাদের বাহবা গাইলেই যে মানুষ তোমাদের কাছে ভালো, আর যে বাহবা গাইবে না, সে তোমাদের কাছে খারাপ। এটা কিন্তু ঠিক না। তোমাকে, মিশাকে এবং পুরো কমিটিকে স্বীকার করতে হবে যে, আমি শিল্পী সমিতির সদস্য এবং সিনিয়র হয়ে গেছি।

এসময় ওমর সানী শিল্পী সমিতির সিনিয়র সদস্য ফারুক, আলমগীর, রোজিনা, অঞ্জনাদের উদ্দেশ্য করে বলেন, আপনারা একটু দৃষ্টিপাত করুন সমিতির দিকে। এই কোন্দল, চলচ্চিত্রে সন্ত্রাস কেন হচ্ছে? একটু দেখতে হবে। আজকে ইন্ডাস্টির যেই অবস্থা, ইন্ডাস্ট্রিটাকে বাঁচাতে হবে। নিজেরা বাঁচতে হবে। আল্লাহ্‌র কাছে পানাহ চাইতে হবে, আমাদের রিজিকের জায়গাটা কত খারাপ হয়ে গেছে।

এ নায়ক আরো বলেন, আজকে আমার যা কিছু আছে, সবই চলচ্চিত্রের টাকায়। আজকে যারা এই ওমর সানীকে চেনেন, সেটাও এই চলচ্চিত্রের জন্য। শুধু কয় দিন পরপর মহরত করবো, ছবি হবে না, আর আমি বললাম আমাকে ছাড়া চলচ্চিত্র অচল; কিন্তু আমার একটা ছবিও চলবে না। তাহলে আমি কিভাবে বলবো, আমাকে ছাড়া চলচ্চিত্র অচল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন…

আজকের বাজার/আরআইএস