নববর্ষ উপলক্ষে গোপালগঞ্জে সৃজনশীল প্রতিযোগিতা

বাংলা নববর্ষ  উপলক্ষে গোপালগঞ্জে সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করছে জেলা সরকারি গণগ্রন্থাগার।
বাংলা নববর্ষ ১৪৩১ উদযান উপলক্ষে সংস্কৃতি বিয়ক মন্ত্রণালয়ের গণগ্রন্থাগার অধিদপ্তরের অধীনে জেলা সরকারি গণগ্রন্থাগারে মাটির পুতুল, ঘর, নৌকা ইত্যাদি তৈরী ও আল্পনা আঁকা এবং ঘুড়ি তৈরী প্রতিযোগিতা আগামী ১৬ এপ্রিল বেলা ১১ টায় অনুষ্ঠিত হবে।
‘ক’ শাখায়  ষষ্ঠ শ্রেণি থেকে অষ্টম শ্রেণির প্রতিযোগীরা ও ‘খ’ শাখায় নবম থেকে দ্বাদশ শ্রেণির প্রতিযোগী অংশ নেবে।
গোপালগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মো: তাজমুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে এসব তথ্য জানাগেছে।
সেখানে বলা হয়েছে, প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য আগামী ১৫ এপ্রিল বিকেল সাড়ে ৩ টার মধ্যে গোপালগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারে উপস্থিত হয়ে প্রতিযোগির নাম, পিতা ও মাতার নাম এবং শিক্ষা প্রতিষ্ঠানের নাম, অভিভাবকের মোবাইল নম্বর সহ রেজিষ্টেশন করতে হবে। এছাড়া স্টুডেন্ট আইডি কার্ডের ফটোকপি জমা দিতে হবে। প্রতিযোগিতার মাটির পুতুল, ঘর, নৌকা তৈরির প্রয়োজনীয় মাটি ও আল্পনা আঁকার  আর্ট পেপার জেলা সরকারি জেলা গণগ্রন্থাগার  থেকে সরবরাহ করা হবে। প্রতিযোগিতা সংক্রান্ত অন্যান্য সরঞ্জাম সাথে আনতে হবে।
গোপালগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মো: তাজমুল ইসলাম বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বাসস) প্রতিযোগিতার এসব তথ্য জানিয়ে বলেন, উৎসব মুখর পরিবেশে এ সৃজনশীল প্রতিযোগিতা সম্পন্ন করতে ইতিমধ্যে প্রস্তুতি শুরু করা হয়েছে। আশাকরা হচ্ছে এ প্রতিযোগিতায় সর্বোচ্চ সংখ্যক প্রতিযোগী অংশ নেবে। (বাসস)