শিশু দিবস উপলক্ষে ইবিতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের নিচ তলায় ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী এ কর্নারের উদ্বোধন করেন।

জানা গেছে, প্রাথমিক পর্যায়ে কর্নারে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের প্রায় ৩১০টি বই স্থান পেয়েছে। এর মধ্যে ভিসি ড. রাশিদ আসকারী বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের ৬৪ টি বই উপহার হিসেবে কর্নারের জন্য প্রদান করেন। এছাড়া ২৪৬ টি বই গ্রন্থাগার থেকে সরবরাহ করা হয়েছে বলে জানা গেছে।

ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে উজ্জীবিত রাখতে এই কর্নারের উদ্বোধন করা হয়েছে। এ কর্নার থেকে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবেন। পাশাপাশি গবেষকরা বঙ্গবন্ধু সম্পর্কে উচ্চতর গবেষণা করতে পারবেন।

কর্নার উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক মো. আতাউর রহমান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম প্রমুখ।

আজকের বাজার/আরজেড