শেরপুরে স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যার দায়ে তিন যুবকের মৃত্যুদণ্ড

শেরপুরের ঝিনাইগাতীর বাঁকাকুড়া গ্রামের পঞ্চম শ্রেণি পড়ুয়া স্কুলছাত্রী বিনা আক্তারকে ধর্ষণের পর হত্যার দায়ে তিন যুবকের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে শেরপুর শিশু আদালতের বিচারক মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে- ঝিনাইগাতী বাকাকুড়া গ্রামের ফজল হকের ছেলে আমানুল্লাহ (২৩), হাবিবুর রহমানের ছেলে নূরে আলম (২৮) ও মৃত মজিবর রহমানের ছেলে কালু মিয়া (৩০)। সাজাপ্রাপ্তদের মধ্যে কালু মিয়া পলাতক রয়েছে।

রায়ে দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত।

এছাড়া এই মামলায় দোষ প্রমাণিত না হওয়ায় অপর তিন আসামি হারুন-অর-রশিদ (৩৬), সুন্দরী বেগম (৩৬), আনোয়ার হোসেন আনুকে (১৮) বেকসুর খালাস দেয় আদালত।

আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু রায়ের তথ্য জানান।

তিনি মামলর সংক্ষিপ্ত বিবরণীতে বলেন, ২০১৬ সালের ৯ জুলাই ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়া গ্রামের শফিকুল শেখের মেয়ে মেয়ে বিনা আক্তারকে বাড়ি থেকে ডেকে নিয়ে আমানুল্লাহর হাতে তুলে দেয় কালু। পরে আমানুল্লাহ বিনা বেগমকে বিভিন্ন জায়গায় রেখে ধর্ষণ করে এবং মুখে এসিড ঢেলে, গোপনাঙ্গে গাছের ডাল ঢুকিয়ে নির্যাতন ও শ্বাসরোধে নৃশংসভাবে হত্যা করে বাকাকুড়া খালে লাশ ফেলে রাখে।

২১ জুলাই ওই খালে তার লাশ পাওয়া যায়। ওই ঘটনায় ওইদিনই বিনার মা বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ২০ অক্টোবর ৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঝিনাইগাতী থানার এসআই আব্দুল করিম।

বিচারিক প্রক্রিয়ায় বাদী, চিকিৎসকসহ ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার ওই রায় ঘোষণা করে আদালত।

আজকের বাজার/এমএইচ