সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের দেওয়া নৈশভোজে অংশ নিতে সন্ধ্যায় বঙ্গবভনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিয়েতনামের রাষ্ট্রপতি ত্রান দাই কুয়াং-এর সম্মানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের নৈশভোজের আয়োজনে অংশ নেবেন তিনি। আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে এ আয়োজন করা হয়েছে।

এর আগে ভিয়েতনামের রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার তেজগাঁওস্থ কার্যালয়ে সাক্ষাৎ করবেন। এ সময় ভিয়েতনামের রাষ্ট্রপতিকে টাইগার গেটে অভ্যর্ত্থনা জানানো হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের শিমুল হল, চামেলী হল ও করবী হলে উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে দুই দেশের রাষ্ট্রপ্রধানগণ আলোচনা করেন। পরবর্তীতে মৎস্য ও প্রাণিসম্পদ খাত, যন্ত্র প্রকৌশল খাতে সহযোগিতা এবং সাংস্কৃতিক বিনিময় সংক্রান্ত ৩টি সমঝোতা স্মারক সই হয়।

উল্লেখ, ৩ দিনের সফরে গত রোববার বাংলাদেশে সফরে এসেছেন ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে স্ত্রী গুয়েন থি হিয়েনকে সঙ্গে নিয়ে তিনি এ সফরে এসেছেন। তার এ সফরে দু’দেশের অর্থনীতি, বাণিজ্য, বিনিয়োগ, কৃষি, আঞ্চলিক নিরাপত্তা ও প্রতিরক্ষাসহ বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার হবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

আজকেরবাজার/এমকে